Sunday, July 21, 2013

RISHI026@GMAIL.COM

 ### "ভালোবাসি বলবো না" ###
লেখক : ঋষি

আজ আর লুকিয়ে 
তোমায় দেখবো না । 
অলিগলি ঘুরে তোমার বাড়ির চারপাশে 
চক্কর দেব না তোমার জন্য । 
আজ ভালবাসার বন্ধ জানলাটা খুলে গেছে 
তোমায় ভালোবাসি বলবো বলে 
যেখানে ছিল সব ত্রাস আর আশঙ্খা 
ছিল কিছু সাজানো স্বপ্ন । 
যেখানে আমাদের এক চালার ঘর 
ছিল কিছু সাজানো অভিমান । 
সাজানো অলংকারে সাজানো সমাজের 
ছিল না বোঝা প্রতিদান । 
তবু জানতাম 
তুমি সব জানো ,তুমি সব বোঝো । 
কিন্তু জানতাম না  
সব মিথ্যা ,সব ফাঁকি । 
সব সাজানো ,সাজানো তোমার হাসি 
আর তোমায় আমি  ভালোবাসি বলব না । 
খোলা জানলার এপারে আমি 
চোখে চোখ রাখি নিজের সাথে । 
যেখানে তুমি আমায়  দেও ফাঁকি
হাসতে থাকো ভালবাসার কথায়। 
আর আমি হাসতে থাকি 
পোড়া মনের ব্যাথায় । 
উড়ে যায় আমার জমানো স্বপ্নগুলো 
শ্মশানের পড়ে থাকা ছায়ে। 
আমি পড়ে থাকি সময়ের সাথে 
সময়ের ব্যাথার না বলা স্পর্শে 
আর আমি তোমায় ভালোবাসি বলবো না ।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...