Saturday, July 13, 2013

শুধু তুমি

#### " শুধু তুমি " ####
লেখক : ঋষি 
************************************* 
তোমার জন্য 
আমি হাসতে হাসতে পার করতে পারি ।
সাত সমুদ্র তের নদী
তোমার আঁচলে যে ঢেউ ওঠে
তাতে আমি উল্টে দিতে পারি আমার মৃত্যুর প্রতীক্ষা ।
তোমার চোখের কাজলে মিষ্টি হাসি
তাতে আমি হারিয়ে যেতে পারি বারে বারে
তোমার লালটিপ, ঠোঁটের স্পর্শে
আমি যেন ভাসতে থাকি জীবনে ।
তুমি যখন কথা বলো
তোমার কন্ঠের মধুরতায়
আমার স্বপ্ন ঝরে পড়ে
ঠিক যেন শীতের শুকনো পাতা ।
তুমি জানো ,আমি জানি
তোমার জন্য আমি ভেঙ্গে দিতে পারি সমাজ শৃঙ্খল
খোলা আকাশে ঘুড়ির মতো উড়তে পারি তোমার সাথে ।
তবে কেন তুমি বোঝো না এ তৃষ্ণা
কেন তুমি দুরে সরে থাকো চাঁদের মতো ?
আমি তো জোত্স্নায় ভিজতে চাই নি
আমি ভিজতে চয়েছি তোমার প্রকৃতির বৃষ্টিতে ।
আমি তো কৃত্রিমতা চাই নি
বিশ্বাস করি তোমার দৃষ্টিতে ।
যেখানে রাখা এক মুঠো লুকোনো হাওয়া
লুকোনো তৃষ্ণা তোমার ভালোবাসার।
আমি সেই তৃষ্ণা চেয়েছি
আমি শুধু তোমায় চেয়েছি
আমি কখনো একা থাকতে চাই নি ।
*************************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...