Sunday, July 7, 2013

RISHI026@GMAIL.COM


: #### " মৃত হৃদয় " ####
লেখক : ঋষি
**************************
আর তোকে ঠোঁট দেবো না 
হাসছিস হাস । 
কিন্তু বিশ্বাস কর
আর তোকে আমি ছুঁয়ে দেবো না ।
তোর চোখের তারায় যে
চিকচিকে আলোড়ন
আমি জানি তা আমার নয় ।
সে তো তুই দিয়েছিস অন্য কাউকে
ভালোবেসে নয়
ভালো থাকার বাসনায়।
তুই মুছে দিয়েছিস ওই চোখের হায়া
আর তোকে বিশ্বাস দেবো না ।
বিশ্বাস সে তো ভেঙ্গে কুচি কুচি
ফুটে আছে আমার হৃদয়ে ।
ভেসে গেছে আমার রক্তে
তুই হাসছিস হাস
আর তোকে আমি হৃদয় দেবো না ।
ওটাতো জমা রাখা কোনো শব ঘরে
হাজার হাজার বাসনার বলি ওখানে
হাজার হাজার কথাকলি ওখানে
ওটাতো আমার নেই ।
শুধু মৃত শরীরটা বয়ে চলা
দৈনন্দিন রুটিনে
হৃদয় তো মরে গেছে বহুদিন
আর তোকে আমি ওটা ছুঁতে দেবো না ।
****************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...