Saturday, July 20, 2013

rishi026@gmail.com

#### " শুধু স্মৃতি " ####
লেখক : ঋষি 
******************************** 
আমার মৃত্যুর অর্ধ শতাব্দী পরে 
আমি মুছে যাওয়া স্মৃতি। 
জীর্ণ দেওয়ালে প্রপিতামহের মতো আমি
আমার সর্বাঙ্গ জড়ানো হলুদ ফ্রেমে
পড়ে থাকা শুকনো প্রতিফলিত উপস্থিথি ।
আমার কবিতার হলুদ খাতায়
মুছে যাওয়ার তখন ব্যস্ততা।
ঘুন খাওয়া জীর্ণ পাতায়
প্রেমহীন শুন্যতার হাহাকার ।
ঠিক যেন
নিভে যাওয়া জোনাকির আলো
অন্ধকারে মিশে একাকার ।
আমি হৃদয়ের জং ধরা স্মৃতি
আমি সময়ের হারিয়ে যাওয়া স্মৃতি ।
আমার কথা করবে না মনে কেউ
আমার কবিতার টেবিলে আমার আশট্রের
পড়ে থাকা ছাই
মুছতে যে চাই
মুছে যাওয়াটা যার রীতি ।
আমার বন্ধ দেরাজে ,বইয়ের আলমারিতে
আমার প্রতি স্পর্শের শুন্যতা
শুধু স্মৃতি ।
মুছতে কি চাই
তবুও হারিয়ে যায়
মৃত্যুর পড়ে সব মুছে যায়।
*********************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...