Monday, July 22, 2013

আমরণ

 #### " আমরণ " ####
লেখক : ঋষি
*********************************
 আমার কবিতায় তুমি থাকবেই
সে আকাশ ,বাতাস ,মাটি
অসময় বা কুসময়
যাই হোক না কেন
তুমি থাকবেই ।
আমার স্বপ্নের ফুটন্ত ইচ্ছাগুলো
যখন কুঁকড়ে যায় সকালের ঘামে
তখন ইচ্ছা করে তোমায় ছিঁড়ে ফেলি
ফেলে দি ডাস্টবিনের অপ্রচলিত শব্দের মতো ।
আবার যখন কোনো প্রেমের কবিতায়
কবিতার প্রেমে আমি নেশাতুর
আমার হৃদয় ছোটে বায়ুর বেগে
তখন মনে হয়
তোমায় জড়িয়ে ধরি ভালোবেসে
আমার স্বপ্নের মতো ।
যখন একলা পথে
পায়ে আমার কাঁটা ফোটে
তখন মনে হয়
তুমি রক্ত হয়ে ঝরো ।
আবার যখন বিকেলে খেলার মাঠে
খোলা হাওয়া স্পর্শ করে
তখন মনে হয়
তুমি হৃদয় স্পর্শ করো।
আসলে জানো
তুমি থাকো আমার সাথে ।
আমি কায়া আর  তুমি আমার ছায়া
প্রতিমুহূর্ত ,দিনে ,রাতে ।
আমি জানি তুমি থাকবে
আমরণ  আমার সাথে ।
*********************************
ছবি সৌজন্যে Saswata Deb

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...