Wednesday, July 8, 2015

ডেসডিমোনা এটা আলো

ডেসডিমোনা এটা আলো
.................... ঋষি
=====================================================
ডেসডিমোনা তুমি যা পারো  নি ,আর যা পারবে না
তা লেখা থাক আমাদের গোপন যবনিকায়।
আকাশ থেকে তারার মতন স্পর্শ নেমে আসুক
নেমে আসুক হৃদয় দ্বৈরথে  স্পর্শগুলো।
নিত্য ভিক্ষা আমার ঝুলিতে
সর্বত্র ছড়ানো  অমূল্য মুহূর্ত।

তারপরও যদি ঘুম ভেঙ্গে  যায়
নেমে আসুক ভাঙ্গনের ছুড়ি  তোমার বুকে।
রক্তের লাল ধারায় ভিজে যাক  মুহূর্ত
তোমাকে আমি ছাড়তে পারবো  না ডেসডিমোনা।
ঝলসানো আলোর ভেতর আমি দেখলাম
 তোমার মন্দির থেকে মূর্তিগুলি সরিয়ে  নিচ্ছিল সেই শয়তানটা।
আমরা ওকে  বললাম,'তার স্পর্ধা
কে বাঁচাবে তাকে ?'
কোন কথা না বলেই মূর্তিগুলোকে বুকে আঁকড়ে ধরে
আমি স্ট্যাচু হয়ে রইলাম ডেসডিমোনা।
কিছু বলি নি
সহ্য হয় নি।

ঢুকে গেল উন্মাদ ছুড়ি  তোমার বুকে
পাগলের মত আমি চিত্কার করছিলাম আরো আলো  ,আরো।
আকাশের তারারা  স্থির ঈশ্বরের মত চেয়ে দেখছিল
নেমে আসছিল স্তব্ধতা পাষানের বুকে।
আমার ভিক্ষা ঝুলি ডেসডিমোনা
তোমার মুহুর্তে আমাদের গোপন যবনিকায়। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...