Saturday, July 11, 2015

তবে শেষ পর্যন্ত

তবে শেষ পর্যন্ত
................ ঋষি
==============================================
তবে শেষ পর্যন্ত সময় গড়ালো
এগিয়ে এলো  ঠোঁটের নিশানায় নেশার আগুন।
তবে শেষ পর্যন্ত জীবন ছুঁয়ে গেলো
দিয়ে গেলো কচি কলাপাতা রঙের একলা বিকেল।
নিঃস্ব  বিকেলের চাহুনির সাথে
তবে শেষ পর্যন্ত আমার জিভে রক্তের স্বাদ   .

হাসছি আমি পড়ন্ত বিকেলের রৌদ্রে আমার চোখে মুখে জ্বালা
ছুটে আসছে  মুহুর্তদের এক একটা  মিসাইল আমার দিকে।
দূরন্ত গতিতে ছুটে আসছে ট্রেন
আর ট্রেনের  দরজায় এলোমেলো আমি।
ঢুকে  যাচ্ছে আমার নেশার আগুন আরো গভীরে
সবুজ কলাপাতা উপর গরম ভাত ,ঘি আর পাঁচটা ভাজা।
পুরো পেট পুরে  ভোজনের পরে
বুকের আগুনে একটা জ্বালা ভাব  ,বদহজমের রোগ।
আসলে বিশ্বাস হচ্ছে না আমি দাঁড়িয়ে আছি
ট্রেনের দরজার বাইরে।

তবে শেষ পর্যন্ত সময় গড়ালো
নিঃস্ব  আমি গড়িয়ে পড়লাম নিচে ,আরো নিচে।
ছুটে আসছে ট্রেন ,তুমুল গতিতে
সবুজ কলাপাতা রঙের বিকেলের আকাশে লাল মেঘ।
সমস্ত মেঘেদের হাঁটু জলে দাঁড়িয়ে
তবে শেষ পর্যন্ত আমি বদলায়  নি। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...