Thursday, July 9, 2015

আমি ,আমার শহর আর বৃষ্টি

আমি ,আমার শহর আর বৃষ্টি
................ ঋষি
============================================================
কপাল ছুঁয়ে আমি বৃষ্টির মতন নামছিলাম
তোর ঠোঁটে।
পোড়াছিললাম  তোকে নিজের মাঝে
আর পুড়ছিলাম আমি সময়ের শোকে।
ভিজে কফি কর্নারের কাঁচে দেখা যাচ্ছিল আমার শহর
ভিজছে আমার মতন তোর সাথে।

সেই যে গল্পটা
সাতটা বোতাম আর আমি।
ধুস এটা গল্প নয় এ যে এক প্রেমের কবিতা বোধহয়
মাঝে মাঝে আমার আজকাল মনে হয়।
নীল আকাশ ,নীল জিন্সের আড়ালে একটা অন্য দেশ আছে
যেখানে রুপোলি মোড়কে মোড়া সেই রুপকথা।
মনে পরে যায় কৌশিকদার বইটার কথা
রুপকথা এখন।
আসলে কৌশিকদাকে বলা হয় নি রূপকথারা আমার শহরে ভীষণ কাছের
যেমন তুমি আমার বৃষ্টি আমার কাছে ,,,, আরো কাছে।

খুঁজতে খুঁজতে স্বপ্নের ভিতর একটা শব্দ আসে
ফেলে আসা ।
আমার শহরে কোনো কর্নারে কফি সপে আমার কবিতারা ভীষণ জীবন্ত
যেমন এক কাপ কফিতে একটা তেতো স্বাদ।
অথচ জীবন যেখানে কফির মতন একটা কাপে ধরা যায়
যদি আমি ,আমার শহর আর বৃষ্টি তুই   একসাথে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...