Wednesday, July 29, 2015

নীল আকাশের চিঠি

নীল আকাশের চিঠি
.................... ঋষি
=======================================
যে অন্ধকার গুহায় জন্ম হলো তোর
তাকে আমি মানি নি কোনদিন।
অন্ধকার এগিয়ে আসা সেই দেবীর অবস্থান
আমার হৃদয়ের উপর চোরা বালি।
আমি ডুবতে থাকি গভীরে ,আরো গভীরে
তোর হাত ধরে  আলো শুধু আমার হৃদয় খালি।

জীবন যেখানে পেরিয়ে আসা দূরত্বের নাম
দূর্বলতা সেখানে সবুজ ঘাসের উপর সকালের শিশির।
তোর খোলা দরজা পেরিয়ে এক বিস্তীর্ণ স্তব্ধতা
আমি আছি সেখানে মিঠে হাওয়ার মতন।
এক অদ্ভূত বন ফুলের গন্ধ
কোনরকম কসমেটিকস স্পর্শ নয়।
সবুজ এক হৃদয়
অনেকটা বিশাল আকাশের মতন।
আর সারা আকাশ জুড়ে তোর নাম লুকোনো তারায় লেখা
অজস্র রক্তবিন্দু আমার সাদা পাতায় তোর নামে,
কোনো চঞ্চলতা নয় ,স্থির ,গভীর নীল আকাশ।

আমি অন্ধকার মানি না ,মানি তোকে গভীর আলোয়
আমি ঈশ্বর মানি না ,মানি এক জীবন তোর সাথে।
আরো গভীরে ,আরো গভীরে তলিয়ে যেতে চাই
বারংবার যতবার বলবি আমায়,,, ভালোবাসি।
প্রতিবারে আমি নতুন জন্ম নেব তোর সাথে
নীল আকাশের চিঠি তোর ঠিকানায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...