Tuesday, July 28, 2015

পাগল কবি

পাগল কবি
................ ঋষি
======================================
দীর্ঘশ্বাসের বোতাম ঘরগুলো ঠিক কতগুলো
আমি জানি না।
জানি তুমি এটাকে জার্নি বলে ভুল করবে
কিন্তু নিজেকে আয়নার সামনে দাঁড় করিয়ে।
চুনকালি মেখে
আমি কখনো লং জার্নিতে যাব না তোমাকে ছেড়ে।

সময় থেকে সরে যাবার মানে যে আয়নায় মুখ
আমি আয়নার কাঁচ।
তুমি আমাকে ভেঙ্গে ফেলে সুখী হবে
প্রতিবিম্বে নিজেকে দেখবে টুকরো টুকরো করে।
পা থেকে সেরিব্রাল অবধি শুধু আতঙ্ক
আমি কখনো তোমাকে একলা ফেলে যাব না।

বিন্দু থেকে সরে যাওয়া সহ্যগুলো
কলমের নিবে যদি  আমি রক্ত ফোঁটায় লিখি।
তুমি সব হারিয়ে বাউন্ডুলে হবে
চৌরাস্তায় চিত্কার করবে আমার নাম ধরে।
পা থেকে প্রতি লোমকূপে বয়ে যাবে তান্ডব ,স্বয়ং ধ্বংস
তবু আমি  তোমায় কখনো কষ্ট দিতে পারবো না।

গভীর রাতে তোমার চোখের জানলে মিঠে হওয়া
এক অদ্ভূত দূরত্বের রৌদ্র তোমার চোখে।
আমি একলা হতে পারি ,একলা থাকতেও
তবু আমার প্রতিবিম্বে আমি একলা নই।
যখনি আমি তোমার দিকে দেখি ,তুমি হাসো
কাছে ডাকো,বলো দুর পাগল ,আমার পাগল কবি। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...