Friday, July 24, 2015

আবারও কবিতায়

আবারও কবিতায়
.................... ঋষি
=============================================
বিকেল পাঁচটায় তোমার ফিরে আসার কথা ছিল
বারংবার সময়ের কাঁটায় আটকানো চোখ।
সদ্য জন্ম নেওয়া ফেরারী দ্বীপের চোখে এক অপেক্ষা
উনসত্তরে রাখা বিমূর্ত মূর্তিটা কবিতার সেল্ফে।
তোমার তো আমার হওয়ার কথা ছিল
তবে আজ এই বিকেল পাঁচটা থাকতো না।

জীবন যেমন সোনালী আলোয় মাখা একটা কবিতার মতন
যেখানে অন্ধকার ,আলো সবমিশিয়ে জমজমাট নাটক।
অন্তস্থ হামালদিস্তায় নাটকগুলো গুড়ো করে যা দাঁড়ালো
সেটা গিলে নিলে ,তুমি ভালো থাকবে।
নাহলে প্রাচীন অপেক্ষা লেগে যাবে সময়ের চোখে
গুড়োগুড়ো চাহিদা নেমে আসবে চোখের পাতায় নোনতা জলে।
ভেসে যাবে সময় ,ভেসে যাবে জীবন
অপেক্ষা এর নাম।
অনবরত অবিরত হৃদয়ের দরজায় তোমার পদশব্দ
আমার প্রেমে।

বিকেল পাঁচটায় তোমার ফিরে আসার কথা ছিল
ঘড়ির কাঁটায় লেগে আছে বিষন্নতা কাটতে থাকা মুহুর্তদের।
সদ্য জন্ম নেওয়া  আমার এই কবিতার শব্দগুলো
আমার  রক্তের ফোঁটা তোমার অপেক্ষায়।
আবার ঝড় ,বৃষ্টি ,,মেঘ ,,তুমুল সুনামি আমার কবিতায়
আবারও ডুবে যাচ্ছে সদ্যজাত ফেরারী দ্বীপ। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...