Thursday, July 16, 2015

প্রলাপ

প্রলাপ
.................. ঋষি
////////////////////////////////////////////////////////////////////////////////////////////////
আমার মনে হচ্ছে আমার কবিতারা চলে যাচ্ছে
যারা আসছে তারা কবিতা নয়
প্রলাপ।
আমার মনে হচ্ছে জীবনটা মরে যাচ্ছে
যেটুকু বেঁচে সেটা  জীবন নয়
সহবাস।

উল্টোদিকে আলোর ফুটপাথ দিয়ে একসাথে হাঁটছে ধর্মগুলো
হিন্দু ,মুসলিম ,খ্রিস্টান  ,আরো কত।
দেখতে পারছি আমি
কৃষ্ণ  বাঁশি বাজাচ্ছেন ,যীশু  ধর্ম দিচ্ছেন,আর আল্লাহ কোথাও ঈশ্বর  .
সবাই তো শান্তি  দিতে চায়
মানুষ তবু বুক থাপড়ায়  আসলে জন্মান্ধ।
আমি যে ধর্ম মানি না ,আমি যে ঈশ্বর মানি না ,মানুষকে বিশ্বাস  করি
দেখছি বুকের উপরে মানুষগুলো উঠে আসছে।
নেশায় নেশায় দু চোখ বোজা  ভিজে কবিতা
আমার কবিতারা চোখ বুজছে  দিবানিদ্রা মুটিয়ে যাবে যে
জোর করে চোখ খোলা তাই কবিতার।

আমার মনে হচ্ছে আমার কবিতারা কোথাও  কাঁদছে
শব্দগুলো গলার কাছে আটকানো যন্ত্রণা
প্রলাপ।
আমার মনে হচ্ছে জীবনটা হারিয়ে যাচ্ছে
যেটুকু আছে সবটুকু শুধু মিথ্যা
বাক্যালাপ। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...