Wednesday, July 1, 2015

কবিতার সংক্রমণ

কবিতার সংক্রমণ
............... ঋষি
=========================================
সমস্ত আবেগগুলো মুছে ফেলার পর
আমার কবিতার বইটা খোলা তোমার টেবিলে।
আজ দুদিন হলো
আজ দুদিন সারারাত ,সারাদিন খোলা একই পাতা।
মনে হচ্ছে  সংক্রমণ ঘটছে কোথাও
পাতার পর পাতা তোমার মাঝে লুকোনো ইচ্ছারা।

আগে জানতাম আমার কবিতারা বাস্তবকে রেফার করতো
পাতায় পাতায় লেগে থাকতো কল্পনার কড়া দাওয়াই।
আজকাল কল্পনাগুলো বাস্তব হয়ে কবিতার পাতায়
ছোটো ছোটো আকাশের মেঘ।
ছোটো ছোটো ইচ্ছাদের সংক্রমণ ঘটছে কবিতায়
ছোটো কবিতারা ইচ্ছাদের মত সংক্রমিত।
আমার কবিতার বইটা খোলা তোমার টেবিলের উপর
কেন জানি না তাতে অনবরত ট্রেকিং করছে ইচ্ছেগুলো।
বেনীয়াসহকলা’দিয়ে ভালবাসার ককটেল সেবনে
চোখ লাল সামনে শুধু অপেক্ষা।

সমস্ত আবেগগুলো মুছে ফেলার পর
আমার কবিতার বইটা খোলা তোমার টেবিলে।
আজ দুদিন হলো
সারাদিন নানা জৈবিক কাজের মধ্যে তোমার আত্মসমীক্ষার,
আমার কবিতা নিয়ে অজস্র ভাবনা
আমি খুশি হয়েছি কবিতার ক্রমবিবর্তনে। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...