Wednesday, July 15, 2015

কষ্ট হচ্ছে

কষ্ট হচ্ছে
................ ঋষি
==================================================
কিছু একটা আটকে আসছে বুকের পাঁজরে
পাঁজর ঘেঁষা দেহাতি সুরে ফেলে আসার গান।
সময়ের মাথা খুঁড়ে
উঠে আসছে ক্রমশ কর্কশ হাত।
বুকের পাশ বালিশে হাত বোল্লাছি বারংবার
সোনাই তোমার কষ্ট হচ্ছে।

আমি কাঁদতে পারি না
আমি হাসতে চেয়েছি প্রাণ খুলে,
ঈশ্বরের শব্দে আমার বিশ্বাস ছিল না কোনদিন।
কিন্তু কখনই
বারংবার ঢাকনা চাপা দেওয়া প্রেসার কুকারে সেদ্ধ হতে চাই নি।
আসলে হারাতে সবার ভয় করে
আর পেয়ে হারানোটা নিশ্চিত বোকামি আমার কাছে।
সোনা তোমার রোগের পাশে কবর শুয়ে আছে
তোমার প্রতিটা কষ্ট আমার বুকের কবরে পাঁজর বন্দী।

কিছু একটা আটকে আছে গলার কাছে
পাঁজর ঘেঁষা দূরত্বের কান্নার শব্দ আমার চোখের পাথরে রক্ত।
সময়ের দরজায় দাঁড়িয়ে
আমি চিত্কার করছি দুহাত ছুঁড়ে আকাশের দিকে।
বুকের ভিতর আটকে থাকা আদরে নিস্তব্ধ আমি
সোনাই আমারও কষ্ট হচ্ছে।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...