Tuesday, July 21, 2015

তখনও বৃষ্টি হচ্ছে

তখনও  বৃষ্টি হচ্ছে
................ ঋষি
==============================================
পায়ে আটকানো কাঁটাটা তুলে ফেল্লাম
খুলে ফেল্লাম তোর শরীরে বর্মগুলো।
নিতম্ব ছাড়িয়ে আকাশ ঢাকা মেঘের মতন কালো নদী
একটা দস্যি চোখ আমার বুকের ভিতর।
চোখের কাজলে লোকানো আমার দুঃখ
এই মাত্র বৃষ্টি হয়ে গেছে।

আলোথালু তোর শরীরের কাপড়গুলো একসাথে জড়োসড়
ছড়ানো ,ছেটানো বিছানার চাদরে জ্যান্ত মাদকতা।
জানলার বাইরে তুমুল পৃথিবী
আর চারদেওয়ালে গড়িয়ে নামছে লালাগুলো তোকে জুড়ে।
অদ্ভূত নিসঙ্গতা আমার বুকের মাঝে
মাথার ভিতর চোখ বন্ধ নিস্তব্ধতা।
চারিদিকে বৃষ্টি হচ্ছে ,জল জমছে বুকের ফুসফুসে
আরেকটু ,আরেকটু তারপর সব শান্ত ,
তুই আমার শরীরে মিশে।

পায়ে আটকানো দুর্বলতাকে ঘেটে ফেল্লাম
এক এক করে খসে পড়ল তোর লজ্জা ,তোর কোমলতা।
জমা হওয়া শুকনো ঘাস পাতা পেরিয়ে আমি নিচে নামলাম
আরো নিচে ,তোর হাত ধরে।
চুপচাপ একটা শুকনো নদী ,গভীর নোঙ্গর এক ডিঙ্গি নৌকো
তখনও  বৃষ্টি হচ্ছে তুমুল।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...