Wednesday, July 1, 2015

হাসি পাচ্ছে

হাসি পাচ্ছে
.............. ঋষি
========================================

হাসি পাচ্ছে খুব
সঙ্গে একটু শীত শীত ভাব।
ইগলুর কম্বলের ভিতর সাঁতার কাটছি আমি
দুহাত দিয়ে  ইচ্ছে মত হাত ছুড়ছি।
যেমন খুশি
ব্যাক স্ট্রোক,স্ট্রেট স্ট্রোক,মিডল স্ট্রোক আর কত বলবো
আমার খুব হাসি পাচ্ছে ,তার সাথে ঠান্ডায় জমে কাঠ।

সামনে তাকিয়ে দেখছি বিশাল সমুদ্র
শিশুদের মত আগলাতে চাইছি দুহাত দিয়ে ঝিনুক।
ঝিনুক জ্বলছে ,ঝিনুক কাটছে
হাত কেটে রক্ত ,হৃদয় ফেটে রক্ত। .......এক সমুদ্র।
সমুদ্র দিয়ে যাচ্ছে জীবনের অনবরত তৃপ্তি
নিয়ে যাচ্ছে যন্ত্রণা ,বদ রক্ত ,কষ্ট।
আমি হাসছি শিশুর মত দুহাত বাড়িয়ে
সামনে সুমদ্র, নোনা বালি ,নোনা জল।
জিভের সাথে জিভ আটকে এক তৃপ্তি বেয়ে
খেয়ালী নৌকায় লাল রং।

হাসি পাচ্ছে খুব
সঙ্গে একটু শীত শীত ভাব।
সামনে বিশাল সমুদ্র আমি নিশ্চিত ঢেউয়ের উপরে ভাসছি
একবার নামছি ,,একবার উঠছি।
যেমন খুশি
ব্যাক স্ট্রোক,স্ট্রেট স্ট্রোক,মিডল স্ট্রোক আর কত বলবো,
আমার খুব হাসি পাচ্ছে ,তার সাথে ঠান্ডায় জমে কাঠ। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...