Friday, July 31, 2015

আয় বৃষ্টি ঝেঁপে

আয় বৃষ্টি ঝেঁপে
................... ঋষি
===========================================
এক একদিন আমার পাগলাটে লাগে
যেমন করে সাজানো শব্দের মাঝে আমি টানাপোড়েন।
মাকুর তাঁত ,ক্যার ক্যার ,ক্যার ক্যার
ক্রমশ ক্লোস্ড আরো আরো মাথার ভিতর ঝিম।
খুলে ফেলে লজ্জা
সমস্ত দ্রবনের দ্রাব্যতা মুছে অদ্ভূত নেশা।

চোখ জুড়ে যায়
বুক জুড়ে পরে অসংখ্য পাগলাটে মেঘ।
মেঘের গায়ে নীল শাড়ি পরা মেয়েটা এসে দাঁড়ায়
বলে আয় আমার কোলে মাথা দে।
মনে পরে সেই মেঘ বালিকাকে
জয়গোস্বামী জিভের চুইংগামে অবিরত জাবনা কাটা।
কালো চুলের সারি ,সার দেওয়া পবিত্রতা
কখন যেন ঠোঁট বেঁয়ে ঢুকে পরে বুকের মাঝে।
আমি চোখ বন্ধ করি
সেই মেঘবালিকা সারা আকাশ জুড়ে।
আমার চোখ বন্ধ কিন্তু
আমি সব দেখতে পাই ,ভালোবাসি মেঘবালিকা।

এক একটা দিন এমন হয় খ্যাপা মেঘের মতন
হুরমুর করে ছুটে আসে ঝড় আকাশ কালো করে।
আমি চোখ বন্ধ করি ,বৃষ্টি নামে টিপ টুপ ,টিপ টুপ
আমি ভিজে যায় ,সারা শরীর জুড়ে আদুরে স্রোত।
মেঘবালিকা কানে কানে বলে চুপি চুপি
আয় বৃষ্টি ঝেঁপে ,জীবন দেবো মেপে।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...