Thursday, July 2, 2015

তোর চোখ

তোর  চোখ
..................... ঋষি
================================================

কিন্তু সেই চোখ দুটোর গল্প আজও লেখা হয় নি
আমি যত লিখেছি মুগ্ধ  হয়েছি চোখে।
দুটো  অর্ধবৃত্ত জুড়ে যদি একটা সম্পূর্ণ  দিন হয়
অর্ধবৃত্তে আটকানো দিন আর রাত্রি।
আর মাঝখানে একটা অদ্ভূত মোহ  আলো  আঁধারি
সেখানে তুই দাড়িঁয়ে
অদ্ভূত মায়া ,অদ্ভূত চোখ।

জলের আল্পনায় মাছের খেলাঘর ছিপ ফেলে
নীরবতা পালন করি।
অর্জুনের চোখে স্থির দৃষ্টিতে  তোর  চোখের গভীরতায়
আমি অপেক্ষা করতে থাকি।
সুন্দর এক মায়া আমাকে ঘিরে থাকে তোর  অপেক্ষার
একটা নিস্তব্ধ যন্ত্রণা আমার বুক ছুঁয়ে থাকে
তোর  বুকে।

তুই রান্নাঘরে যাস ,কড়া  গরম করিস
আর মাছটা ছেড়ে  দিস নুন ,লঙ্কা ,সহকারে।
আর আমি অপেক্ষা করতে থাকি বিড়ালের খিদের মত
নিজের থাবা চেটে  ,জল থেকে তোকে তুলি ,
অদ্ভূত মায়া তোর  দু চোখে।

কিন্তু সেই চোখ দুটোর গল্প আজও লেখা হয় নি
আমার কবিতার খাতার প্রতি পাতায় সেই চোখ দুটো।
আমি লিখতে থাকি তোকে ভালোবেসে
আর চোখদুটো দেখতে থাকে আমায়।
কখন যে বেলা ফুরিয়ে  যায় আর বৃত্তটা  সম্পূর্ণ  হতে থাকে
একটা দিনের মতন
আমি শেষ হয় না ,লন্ঠন জ্বালি আমার কবিতায় তোর চোখ। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...