Friday, July 17, 2015

নো প্রবলেম

নো প্রবলেম
....................... ঋষি
===========================================
আমি কে বলছি ,কেন বলছি
সেগুলো যদি সরিয়ে রাখো তুমি ,তবে পাওবারো।
সবচয়ে ভালো যদি এই তুমি শব্দটার উপর কাঁচি চালানো যায়
নিদেন পক্ষে একটা ব্লেড।
বৈজ্ঞানিক টানাপড়েনে জৈবিক সভ্যতার চাহিদায়  
একটা ছুঁচ দিয়ে সেলাই করে নেবো তোমাকে আমার সাথে।

নো প্রবলেম
প্রবলেমস আর অলওয়েস ভয়েস অফ সিসটেমেটিক ব্রেইন।
কথাটা খুব সত্যি
আলোর পিঠের সওয়ার হয়ে ছুটতে থাকাটা একটা অন্য পৃথিবী।
কোনো কনফিউসনের  সাথে সন্ধি নয়
জাস্ট রিচ ইট ,ইফ ইউ ওয়াশ এনাফ টু টেক ইট লাইভলি।
ঠিক এমন ভাবে তোমার খোলা বুকে ছুঁয়ে যায় জাগরণ
উত্তরণ প্রাসাদিক তকমা লাগানো বিলাসব্যাসন।
সব ছেড়ে দিয়ে মাটির পৃথিবীতে তোমার সাথে
শুধু তুমি শব্দটায় আমার অরুচি
আর তোমাকে সেলাই করে রাখার লোভ আমার হৃদয়ে।

আমি কে বলছি ,কেন বলছি
সেগুলোকে যদি সরিয়ে রাখো তুমি ,তবে পাওবারো।
গড়ানো খোঁপার আলোয় যদি এই তুমি শব্দটা বৈষয়িক হয়ে হয়
তার থেকে চালাও ব্লেড বুকের মাঝে।
ফ্যালা ফ্যালা জীবনের ইচ্ছায় কয়েকশো কাঁচির চিত্কার
প্রেম জীবিত অথচ  খোলা আকাশ কালসিটের মত।  

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...