Saturday, July 25, 2015

ঈশ্বর তুমি আলোকিত হও

ঈশ্বর তুমি আলোকিত হও
................ ঋষি
============================================
সেই সময়টাকে আমি আঁকড়ে আছি
পাগলের মতন সেইটুকু আশ্রয়।
আমি বলি নি ,আসলে আমি বলতে পারি নি
ভালোবাসা কোনো প্রসাদের ফুল।
চিরন্তন ঈশ্বরের কল্পনায় অনন্ত প্রহসন
ঈশ্বর তুমি আলোকিত হও।


ঈশ্বর
            তুমি
                         আলোকিত হও।
নেমে এসো বুকের প্রাচীরে লেগে থাকা অন্ধকারে আলোর মতন
আমি বলবো তবে ভালোবাসি ভীষণ ভালোবাসি।
আত্মা ছুঁয়ে ,জীবন ছুঁয়ে ,স্বপ্ন ছুঁয়ে
চেতনার ভিড়,মুখোমুখি  আয়নায় দেখা আমার তোমার মুখ।
আমি ঈশ্বর দেখতে পাই
যেন কোনো দেবী উঠে আসে আমার বুকে।
আমি চিত্কার করি
ভালোবাসি ,ভালোবাসি ,ভালোবাসি তোমায়।
ঈশ্বর
                  তুমি
                              অনন্ত হও।



সেই সময়টা অনন্ত কোনো অমর ঝরনা
বুকের পাঁচিল বেয়ে নেমে চলে শীতল ধারা নুপুরের সুরে।
আমি ভিজতে থাকি ,মিষ্টি তৃষ্ণা আমার ঠোঁট বেয়ে
আরো গভীরে তোমার ঠোঁটে ,,,, স্পর্শ।
আমি বলেছি হাজারোবার তুমি অনন্ত ঈশ্বর আমার বুকে
আর আমি চিরন্তন তোমার মন্দিরে।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...