Thursday, July 2, 2015

তুমুল বৃষ্টি

তুমুল বৃষ্টি
................... ঋষি
==========================================
কষ্ট হচ্ছিল শব্দগুলো শুনে
ভেঙ্গে পরছিল ঘুমঘোরে পবিত্র আত্মারা।
দুঃস্বপ্নে ঘুমভাঙ্গা  শিশুর দোলনা থেকে শোনা যাচ্ছিল
খিদের পৃথিবী।
শহরের বুকে তখন তুমুল বৃষ্টি
আকাশ ভেঙ্গে পড়লো  মাটির পৃথিবীতে।

ঠিক তখনি ছাতা মাথায় সামনে এসে  দাঁড়ালি  তুই
বল্লি বৃষ্টি থামছে না রে ,ভিজে যাবো  আমি।
আমি চুপ ছিলাম
তোর  ছাতা উড়ে  গেলো  বৃষ্টি ভেজা ঝড়ো  হাওয়ায়।
পাগলা সভ্যতার আয়নায় তোর  মুখ
তুই হাসছিস ,,,,,তোর শাড়ির  আঁচল  আমায় ছুঁলো।
আমি তখনও চুপ
তুই হাসছিস। .......
চিত্কার করছিস বলছিস I am free  ,I am free
আকাশের বুকে কালো মেঘ।
আরো জোরে বৃষ্টি ,,,,,,,,আরো জোরে
তুই Born Free ,,, ভিজছিস  ইচ্ছে মতো।

আমি  তখনও  চুপ
ভেঙ্গে পরছে না কালো আকাশ আমার বুকে।
কাঁদতে কাঁদতে দোলনায় শিশু ঘুমিয়ে পরেছে
ভীষণ  শান্ত সে ,খিদে নেই পৃথিবীতে।
শুধু দুকুল ছাপানো  তুমুল বৃষ্টি
আর তুই একলা দাঁড়িয়ে ভিজছিস।

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...