Monday, April 14, 2014

RISHI026@GAMIL.COM

কুড়ি বছর পরে
.......... ঋষি

কোনো নির্জন ,নিরালায়
মুখোমুখি আমি আর তুমি।
কেউ কোথাও নেই শুধু তুমি আর আমি
চারদেওয়াল হোক বা তার বাইরে।
কোনো শব্দ হবে না সেদিন
আজ থেকে বছর কুড়ি পর
আবার আমি তুমি মুখোমুখি।

সেদিনও তোমার চুলের সুবাতাস
আমাকে ছোঁবে।
সেদিন ও কিছু বলবো না তোমাকে আমি
শুধু দেখবো দুচোখ  ভরে .
সেদিন ও  হয়তো তোমায় ছুঁয়ে দেবো ঠিক
আজকের মতো তোমার অন্তরে।
সেদিন বাঁধবো সেতু চোখের জলে
আমরা খুব দুরে ,,খুব কাছে
আবার কুড়ি বছর পরে।

তোমার চোখের পাতা আমায় ছুঁয়ে যাবে
আমার চোখের তারা তোমায় খুঁজে  যাবে।
আজ থেকে কুড়ি বছর পরে
দিনটা হয়তো আজকের মত ভারী  হবে।
তুমি তো সেদিন ও আমাকে ছেড়ে যাবে
ছেড়ে যাবে একলা পথে আবার আরেকবার
যখন মুখোমুখি আমি আর তুমি কুড়ি বছর পরে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...