Monday, April 14, 2014

RISHI026@GMAIL.COM

স্পর্ধা তোমায় ছোঁয়া
......... ঋষি

সবাই তো তোমার যোগ্য হবে তা না
সবাই তোমার মতো সহ্য করতে পারে না।
দরত্বটা নাগরিকত্বে রাখা
কিন্তু অসামান্য স্তব্ধতা কখনো নীরবতা নয়।
রক্তে যখন আগুন জ্বলে ,,হৃদয় চমকায়
বৃষ্টি আসে ঠিক কিন্তু সবাই তো তোমার মতো
বৃষ্টিতে ভিজতে পারে না।

আমি রৌদ্র হতে পারি ,হতে পারি একলা আকাশ
কিন্তু আকাশে তারারা আছে।
কেউ দেখে ,কেউ দেখতে পাই না
শুধু সকাল দেখে।
কিন্তু সকালের পরে সন্ধ্যে ,তারপর অন্ধকার
সবাই আমার মতো অন্ধকারকে
চুমু খায় না।

তুমি পাহাড় ভাঙ্গতে পারো ,তুলতে পারো পাঁচিল
অদৃশ্যে থাকা বুকের পাঁচিলে আমার নাম।
তোমার কপাল ছুঁয়ে নেমে আসে সভ্যতা
কিন্তু আমি তো ভদ্র নয়।
আমার জংলি স্পর্শে আকর্ষণ আছে
কিন্তু কোমলতা নেই।
সবাই তো তোমার মতো পদ্ম কলি না। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...