Sunday, April 27, 2014

RISHI026@GMAIL.COM

আমার আকাঙ্খায়
.......... ঋষি

টুকরো টুকরো ভালো থাকার অস্তিত্বগুলো
জুড়তে চেষ্টা করছি।
উড়তে চেষ্টা করছি আলাদিনের মাদুরে
যখন খুশি ,যেমন খুশি তোমায় ছুঁয়ে
ভালো থাকার চেষ্টা করছি।

সবটাই এক কল্পনায় থাকা সমুদ্রের বিশালতা
খুব একটা সাধারণ আঠায় লাগানো যাবে না।
ফুটপাথ ধরে হেঁটে চলেছি রৌদ্র গায়ে
খুব সহজে আমাকে আর ঝোলানো যাবে না
হেরে যাওয়ার তকমাটা তোমার হাতের।

জীবন থেকে খুঁড়ে আনা নোংরাগুলো
সরাবার চেষ্টা করছি।
গড়তে চেষ্টা করছি স্বপ্নের আদুরে ঘর
যেখানে আনন্দ ,যেখানে জীবন তোমায় ছুঁয়ে
বেঁচে থাকার চেষ্টা করছি।

আমি জন্ম দেখি নি ,স্বপ্ন দেখেছি
আমি হৃদয় দেখি নি ,হৃদয় দিয়েছি।
আমি সময় দেখি নি ,সময় ছুঁয়েছি
আমি পাপ  করি নি, ভালোবেসেছি
এতো সহজে হারতে আমি পারবো না।

টুকরো টুকরো আলোর স্পর্শগুলো
আমি ছুঁতে চেষ্টা করছি।
ভাঙ্গতে চেষ্টা করছি তোমার পুরনো মিথ্যাগুলো
যেভাবে খুশি ,যেভাবে ভালো থাকা যায়
আমি একসাথে থাকার চেষ্টা করছি।



No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...