Tuesday, April 15, 2014

RISHI026@GMAIL.COM

তোমার অপেক্ষায় ২
....... ঋষি

আমি বোধ হয় বোঝাতে  পারি না
মারাত্নক দোষ আমার।
আমি মুখ  ফুটে বলতে পারি না
দাঁড়িয়ে থাকি ঘন্টার পর ঘন্টা
তোমার অপেক্ষায়।

তুমি এসে দাঁড়াও বাস স্টান্ডে রোজ
বাস আসে তোমায় নিয়ে চলে যায়।
তোমার সালোয়ারগুলো বদলায় রোজ
কিন্তু ওপর পারে আমি বদলাতে পারি না
অপেক্ষায় থাকি তোমায় বলবো।

তোমার পথ ধরে অপেক্ষা বাড়তে থাকে
বাড়তে থাকে তোমায় ছোঁয়ার ইচ্ছেগুলো।
তুমি  যেন প্রিয় রিং টোন  আমার কাছে
আমি তোমায় শুনতে থাকি বারে বারে
আর হৃদয়ের টোনে তোমায় ধরে রাখি।

রোজকার সকাল সন্ধ্যায় তোমার পথের ধারে
আমি তোমার মুখের রৌদ্র।
তুমি ঘামতে থাকো আমার রুমাল ফিসফিস
ছুটে যেতে চাই তোমার ঘামের গন্ধে
বোধ হয় সবটুকু তোমায় পেতে চাই।

এমনি হয় যেন দিনরাত চলে যায়
ক্যালেন্ডারের পাতারা ঝগড়া করে।
দিন বাড়ে ,,বাড়ে বয়স
কিন্তু আমি দাঁড়িয়ে থাকি আশার পথের ধারে
আজ তোমাকে বলবো আমি। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...