Monday, April 21, 2014

RISHI026@GMAIL.COM


আমার আকাশ
.......... ঋষি

এক আদ্রতা ভেজা দিনে তুমি এসেছিলে
ছন্নছাড়া এক আদুলে হাওয়ায়।
আমি খোলা ছাদে পাঁচিল গেঁথেছিলাম মনের মত
একগাদা রামধনু রং ছড়িয়ে দিয়েছিলাম আকাশে।
গভীর আকাশে হাত বাড়িয়েছিলাম স্বপ্ন দেশে
আমি হেসেছিলাম সেদিন বেদুইন হাসি।
এক মহুয়া নেশায় পাগল হয়ে
জড়িয়ে ধরেছিলাম তোমায় আমার আকাশ।

আকাশে নোনা জল চোখে বিশ্বাস
আর বিশ্বাসে ক্লান্তি থাকে না।
থাকে না কোনো আপ্লুত নগ্নতা
শুধু বাঁধ ভাঙ্গা নিস্তব্ধতা হৃদয় কোনে।
ধরা  দেয় শেফালী ফুলের গন্ধে
তোমার পথে পরে থাকা শেফালীগুলির।
শুধু বিশ্বাস মাড়িয়ে যাওয়া একটা স্পর্শ
আর নেশা বুকের উপরে।

আজ বালুময় প্রান্তরে দাঁড়িয়ে
খুব দূর থেকে দেখি তোমার শহরটা।
যেখানে রোদ,বৃষ্টি ,মেঘ আসে যায়
সময় বদলায় ,সময়ের পথে তোমার রূপ।
আমি আজও পাঁচিল গাঁথি,,,বালির  পাঁচিল
যা ভেঙ্গে যায় তোমার ঘামের গন্ধে।
আমি আজও আদ্র থাকি কোনো ক্লান্তি ছাড়া
জড়িয়ে ধরি তোমায় আমার আকাশ।  

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...