Thursday, April 24, 2014

RISHI026@GMAIL.COM

আমার কবিতা আর তুমি
......... ঋষি

কখন তুমি হাসলে কবিতা হয়ে
তোমার গালের আঁচিল গলে জল।
৪০ - ৫০ এ পারদ ঠেকলো বলে
তোমার শরীরে সব রক্ত জল।

হৃদয় জুড়ে ঝরনা তুমি শব্দে
শব্দ তোমার ঠোঁট জুড়িয়ে থাকে।
তোমার শরীর গন্ধ নিয়ে আসে
কবিতা তখন যত্নে ছবি অংকে।

কখনো তুমি একলা বিকেলবেলা
সদ্য স্নাত সন্ধ্যা আরতি ফুল।
কবিতা গুলো হওয়ার মতো আসে
বাতাসে গন্ধ প্রেমের কদম ফুল।

আকাশ থেকে কবিতা নেমে আসে
যখন তুমি আকাশ পানে দেখো।
সূর্য তখন আখমিচুলি খেলে
চাঁদের দিকে তুমি তাকিয়ে থাকো।

তোমার আঁচল স্বপ্ন জাগা স্রোত
আঁচরে চলে বুকের পাথর ভেঙ্গে।
কবিতা তখন খেলনা বাটি খেলে
হৃদয়ে আমার ঘুম না যায় ভেঙ্গে।

স্রোতের পরে স্রোত বয়ে যায় পাতায়
শব্দগুলো এক একটা রাত জাগে।
তুমি যখন স্বপ্নে শুয়ে থাকো
আমার কবিতে শিয়রে স্পর্শে থাকে।

কবিতা তোমায় স্পর্শ করে প্রেমে
যাক না জীবন ,যেদিক দুচোখ যায়।
বাঁধন ছেড়ে উড়তে থাকো তুমি
আমার কবিতার তোমার প্রেম চায়।

তোমার নরম বুক যদি হয় কাদা
আমি তবে কাদার কবিতা লিখি।
তুমি যখন কাঁটায় হাঁটতে থাকো
আমি তোমায় জীবন বলে ডাকি।

প্রকৃতি যদি থার্মোমিটারে থাকে
তোমার শরীর আমার কবিতা হয়।
শুন্য থেকে পঞ্চাশ সব ফাঁকি
আমার কবিতা স্পর্শ সুখে রয়।

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...