Sunday, April 6, 2014

RISHI026@GMAIL.COM

রূপবতী
.......... ঋষি

তোর রূপ আমি দেখেছি দূর থেকে
যেমন দেখে চাঁদ ,সূর্য ওই বিশাল আকাশে
কিন্তু তোকে আমি ছুঁয়ে দেখি নি।

তোর রূপ আমি দেখেছি জোনাকির আলোয়
অন্ধকারে হাত বাড়িয়েছি বহুবার
কিন্তু এ হাতে জোনাকি স্পর্শ করি নি।

আমার কবিতার খাতায় তোর নাম লেখা
তোর স্পর্শ লাগে আদুরে হাওয়ায়
এত কাছে তুই কেন তোকে পাওয়া হয় নি।


কোথায় ছিলিস তুই ,তোর এই রূপ
যার আগুনে আমি পুড়ে ছারখার
কেন বল তুই তোর স্পর্শ দিসনি।

আমি মেঘে ঢাকা তারা ,আমি গোধুলির  আলো
যাকে তুই স্পর্শ করিস ,আদর করিস চিরকাল
কিন্তু তাকে ভেবে দেখিস নি।

আমি তোর ভালো থাকার রুপকথা
এক খোলা আকাশের নীল ধ্রবতারা
কিন্তু তাকে তুই ভালোবাসিস নি।

শুধু রূপ আর রূপ ,বড় গুমর তোর রূপের
আজ তাকে ভাঙবো আমি ,স্পর্শ করবো হৃদয়ে
যা তুই আগে স্বপ্নে দেখিস নি।

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...