Wednesday, April 23, 2014

RISHI026@GMAIL.COM


তুই চলে যাচ্ছিস যা
........... ঋষি

তুই চলে যাচ্ছিস যা
যাওয়ার সময় তোর পায়ের তলায় মাড়িয়ে যাবি নুড়ি
ঠিক আমার মতো।

যাওয়ার পথে রেলিং দিয়ে হাত বোলাবি শব্দদের ভিড়
প্রশ্ন আমার মতো।

যার হাত ধরে যাবি আর যেখানে যাবি সবটাই আলো
অন্ধকার আমার মতো।

মসৃন পথে দুচারটে কাঁকড় থাকবে শব্দ বহুল জগত
আশা আমার মতো।

যে যানে তুই চড়বি তার স্পিডের কাঁটায় আমার গিয়ার
সত্য আমার মতো।

যেখানে তুই থাকবি তার প্রতি তলায় নিয়ন আলো
সুইচঅফ আমার মতো।

রাত্রে যেখানে শুবি তোর কোল বালিশে তুলো
স্পর্শ আমার মতো।

তুই চলবি ,কথা বলবি,স্বপ্ন গড়বি ,ভালো থাকবি
ইচ্ছা আমার মতো। .

তুই চলে যাবি ,কষ্ট দিবি ,আরো দুরে মিশে থাকবি
অগ্রাহ্য আমার মতো।

তুই চলে যাচ্ছিস যা
যাওয়ার পথে সাবধানে পা মেপে রাখিস  ক্লান্ত তুই
জীবন আমার মতো। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...