Monday, April 21, 2014

rishi026@gmail.com

আমার ক্যানভাস
......... ঋষি

তোর ফ্যাকাসে ছবিটা সরিয়ে রাখ
ওটাই প্রান নেই।
আমি যে জীবন্ত ছবি আঁকি
আমি যে সময়ের কথা বলি।
এই ছবিটা দে আমি এঁকেছি
দেখ তুই ফুটবি তোর ক্যানভাসে।
যেখানে একপাত্র হাসি আমি ঢেলে দেব
তোর মুখে।

জীবন বড় কাঁটাময় তোর চোখের কাজলে
বড় ক্লান্তি ছুঁয়ে আছে দু নয়নে।
যেখান থেকে গড়িয়ে যায় কোনো নদী
শিবের জটায় জোটে মৃত আকন্দ ফুল।
অনেকটা বিষাক্ত কোনো গাঁথা
লুকিয়ে থাকে চোখের কাজলে তোকে খোঁজে।
একপাত্র বিষে শিব নীলকন্ঠ
আর তুই এক নেশায় মাতাল আকন্ঠ।

আমি জীবন হয়ে সমুদ্রে থাকি
আমি মৃত হয়ে আমার ক্যানভাসে।
আমার হাতে ফুটুক নতুন ফুল
রং দেব না সাজাবো আকাশে।
আজ আর কোনো কথা বলবো না
শুধু শুনতে চাই তোকে তোর মুখে।
আজ আর নতুন ছবি আঁকবো না
হাসাবো ছবি ক্যানভাসে তোর সুখে।
             

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...