Saturday, April 19, 2014

বুক ফুরে চলে যায়
.......... ঋষি

তোমার ছবি দেখেই আমি ছুঁয়ে দি তোমায়
তোমার চারপাশের বেগুনি রশ্মি যেন
বুক ফুরে চলে যায় এপার ওপার।

তোমার চারপাশে ছড়ানো সমস্ত বাযুস্তরে
যেন এক আস্তরণ  ঠেকে আমার কাছে
যেন একটা নরম অনুভূতির চাদর।

তুমি যখন ভীষণ ক্লান্ত থাকো
তোমার চুলে আমি হাত বুলিয়ে দি
বাতাসে উড়তে থাকে আমার আদর।

তোমার নরম বুক ছুঁয়ে একফালি চাঁদ
যখন তখন তোমার উঁকি মারে আমার চোখে
তখন ভাবি যদি আমি চাঁদের ওপর ছবি আঁকি।

যদি কখনো বাউলে সুরে ঘর ছাড়ার গান
আমি ঘর ছাড়তেই পারি তোমায় নিয়ে
কিন্তু তুমি খাঁচার পাখি।

সকাল সন্ধ্যে দিনে রাতে কত আলো
তোমায় নিয়ে আমার চোখে
তুমি যেন কোনো স্বপ্ন পরি।

স্বপ্ন রানী ,আমি জানি
তোমার চোখের পাতায় রৌদ্র লাগে
আর আমি সেই প্রেমেই মরি।

ছবি থেকে বেরিয়ে এসো
  ঠোঁটে ঠোঁট ছুঁয়ে যায়
তখন আমার  হৃদয় ঘোড়ার গাড়ি।

খুব  ছুটছে ,খুব ছুটছে জীবন পথে
ক্লান্ত ঘোড়া তোমার ঠোঁটে
বুক ফুরে চলে যায় এপার ওপার। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...