Sunday, April 6, 2014

RISHI026@GMAIL.COM

এক টেবিল দূরত্ব
............ ঋষি

টেবিলের ওপারে তুমি
বড় সংযত বড় স্থির
এপারে আমি এক মুহুর্তের ঝড়।
সাবধান ভেসে যেত পারো
ভুলে যাবে পিছনের টান আর বন্ধ ঘর।

ওপারে তোমার নরম বুক লোকানো আঁচল
এপারে আমি তোমার প্রেম এক আলোর কাজল।
তোমার শরীরের গন্ধ আমায় ছুঁয়ে যায়
তোমার চোখের কাজলে আমি প্রেম খুঁজে পাই।
আমি পুড়ি এপারে আর তুমি স্থির টেবিলের ওপারে।

আমার জামার খোলা দেওয়ালে দেখো তোমার নাম
তোমাকে আমি পোড়াতে চাই ,মেশাতে চাই
নিজের সাথে ,নিজের গোপনে ,এই জীবনে।
তোমাকে আমি বারংবার লিখতে চাই আমার আশ্রয়ে
টেবিলের ওপারের তুমিকে ,এপারে নিয়ে আসতে চাই।


যে কথা বলি নি তোমায় কোনদিন
মনে হয় তোমাকে ছুঁয়ে দেখি নি কতদিন।
রাতের পর রাত তারপর দিন আসে যায়
তুমি থাকো টেবিলের ওপারে শান্ত আর স্থির
এপারে আমি তোমার প্রতিক্ষায়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...