Friday, April 18, 2014

rishi026@gmail.com


বৃষ্টির সন্ধ্যায়
.....ঋষি

আটপৌরে কোনো এক বিকেলবেলা
মাটির হাত ধরতে চাইলো বৃষ্টি।
কাঁচের শার্সি ছুঁয়ে জমে থাকা দীর্ঘশ্বাস
গড়িয়ে নামতে চাইলো এপার আর ওপারে।
আমি এখন মিয়িয়ে থাকা  ফুল
সদ্য মৃত হৃদয় ছোঁয়ায় আরামকেদারা
আরামে আরও  ডুবতে চাইলো।
সন্ধ্যে এলো আমার বুকে
এবার বৃষ্টি নামতে চাইলো শার্সির এপার আর ওপারে।

জমে  থাকা হাহাকারগুলো কপিরাইট করে ছাপানো হৃদয়ে
অনুভূতিগুলো বোধহয় একইরকম তোমার আমার।
আমি মাটি আর তুমি বৃষ্টি
আমি ক্লান্ত আর তুমি শান্তি।
শার্সি ছুঁয়ে জমে থাকা দীর্ঘশ্বাস
কিছুক্ষণের তুমুল বৃষ্টি ,,আরো জোরে ,,খুব জোরে।
গড়িয়ে নামতে থাকলো একলা বিকেলের আরামকেদারায়
চায়ের কাপে কোল্ড টি  বৃষ্টির জলে।
ভীষণ উষ্ণতা হৃদয়ের নোনা রক্ত।

ঘড়ির কাঁটায় টিকটিকি ডাকছে
এইমাত্র ধ্বংস হলো আমার পৃথিবী ,,এই তো কিছুক্ষণ।
যখন বৃষ্টি ধরতে চাইলো মাটির হাত
সেইতো তুমি নেমে এলো বুকে একটা ক্লান্ত দিনের পরে।
তবে কেন এই জীবনে এতো সংঘাত
কেন শার্সি ছুঁয়ে জমে থাকা দীর্ঘশ্বাস।
বৃষ্টি নামলো গড়িয়ে শার্সির এপার আর ওপারে
মাটির  মেটো গন্ধ বৃষ্টির গায়ে।
আর আমার হৃদয়ে জড়িয়ে যাওয়া বৃষ্টি। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...