Thursday, April 10, 2014

rishi026@gmail.com

অন্য হাওয়া
.............ঋষি

খোলা হাওয়ায় ছুঁয়ে যায় তোর স্পর্শ
উত্তপ্ত মাটির গোধুলি বেলায়
বাতাসে তোর নিঃশ্বাস
একটা অন্য হাওয়া।

জীবনের পরে যদি কিছু থাকে
যদি কোনো অদৃশ্য পাঁচিলের ওপারে কিছু থাকে
সেই তুই।
আমার জামার ছেঁড়া বুকের এক আধুলি
বল এতদিন কোথায় ছিলি ?
আমার নিঃশ্বাসে,আমার বিশ্বাসে
তুই ছুঁয়ে যাস।
ছুঁয়ে যায় তোর আদুরে মুখ আমার খোলা বুকে
ভীষণ সুখ ,ভীষণ সুখ
অনন্ত অপেক্ষার এক দীর্ঘ বেলা।

জীবন চলে যেন বিশাল সমুদ্রে এক মুঠো নৌকো
টালমাটাল মাটির দুরে অদৃষ্ট অলংকার।
আর তুই যেন এক খোলা হাওয়া
ছুঁয়ে যায় আমার ঠোঁটে ,মুখে জ্বলন্ত দিনে রাতে।
ঠিক যেমন বৃষ্টি ভেজা রাত
মাটির গন্ধ আর সুবাতাস
আমার এক সমুদ্র প্রেম যেন বাতাসে।
অতি পরিচিত গন্ধ ছুঁয়ে যায়
কত জানা ,কত চেনা ,কত কাছের এক স্পর্শ
খুব গভীরে রেখে চলে যায়।

কি জানি অন্য হাওয়া আমায় স্পর্শ করে
গাছের পাতায় শিরশির আদর।
নেমে আসে একরাশ তৃপ্তি
ভারী মিষ্টি তোর গন্ধ। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...