Sunday, April 27, 2014

RISHI026@GMAIL.COM

উনিশ বিশ
............. ঋষি

একটু পিছিয়ে যায় চল
যেখান থেকে সূর্য দেশে দেওয়া যায় পাড়ি।
তুই আঠারো আমি বিশ,হলেও হয় উনিশ বিশ
ক্ষতি নেই ,শুধু একটু পিছিয়ে যায় চল।

এই শোন না ,আমার হাত ধর
চল পালিয়ে যায় দুরে কোথাও।
তুই আঠারো আমি বিশ,হলেও হয় উনিশ বিশ
কিন্তু চল পালায় সব দড়ি ছিঁড়ে .

এই তুই হতে পারবি না সদ্য ফোঁটা ফুল
ফুলের গন্ধে আমি মাতোয়ারা আজ থেকে।
তুই আঠারো আমি বিশ,হলেও হয় উনিশ বিশ
বলতে পারিস একরকম ইচ্ছা আশ্রয়।

এই শোন কাঁদছিস কেন দেখ আমি আছি
তোর নিশ্বাস ,তোর বিশ্বাসে, তোর কাছে সর্বক্ষণ।
তুই আঠারো আমি বিশ,হলেও হয় উনিশ বিশ
তাতে কি স্বপ্ন তোকে ছুঁয়ে থাকে।

এই তুই তো আঠারোতে আছিস আমার ভাবনায়
সদ্য স্নাত জন্মানো কবিতার গহ্বরে।
তুই আঠারো আমি বিশ,হলেও হয় উনিশ বিশ
কিছু আসে যায় না ,আমার সাথে তুই।

একটু এগিয়ে যায় চল
যেখান থেকে শুরু করা যায় প্রথম আলো।
তুই আঠারো আমি বিশ,হলেও হয় উনিশ বিশ
ক্ষতি নেই ,শুধু একটু ভালো থাকায়। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...