Sunday, April 13, 2014

প্রেমাতুর ২

প্রেমাতুর ২
.......... ঋষি

এক লন্ডভন্ড ঝড়ো হাওয়া ছুঁয়ে যায়
যেন কোনো না ছোঁয়া রৌদ্র।
আমাকে পোড়ায় ,আমার গায়ে তার দাগগুলো
থেকে যায় তোমার মতো।
যেমন তুমি হৃদয় ছুঁয়ে তান্ডব করো।

আমি বিষ পান করি রোজ
রোজ আমাকে ছোবল দেয় তক্ষক তোমার স্পর্শে।
আমাকে জড়িয়ে ধরে ,মিশিয়ে নিতে চাই হৃদয়ে
আর আমি এগিয়ে যায় সমুদ্রের দিকে।
গা ভাসায় ,ডুবে যায় তোমার বিষে।

বিষ বড় বিষ তোমার প্রেমে
আমার শিরায় শিরায় বয় বিষ রক্ত।
দিনে ,রাতে যখন তখন তুমি আসো
আমাকে ভেজাও ,আমাকে মেশাও ,নিজেকে হারিয়ে।
তুমি ভালবাসতে থাকো যেমন মৃত্যু শরীরে।

তুমি আমাকে মেরে ফেলো তোমার বিষে
প্রেম যদি বিষ হয় ,জীবন যদি বাধা হয়।
কি দরকার স্নেহ মায়ায়
তুমি আমাকে কেড়ে নিও আমার থেকে।
যখন তুমি হৃদয় ছুঁয়ে তান্ডব করো।

এক লন্ডভন্ড ঝড়ো হাওয়া ছুঁয়ে যায় আমায়
ইচ্ছে  করে ছুটে চলে যায় তোমার কাছে।
তোমার বিষে ,তোমার আঁচলে ধরা দি
যেমন সমুদ্র ছুটে আসে বালুচরে।
কিন্তু বালুচর যে স্থির থাকে ,,, ঈশ্বরের মতো। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...