Wednesday, April 9, 2014

RISHI026@GMAIL.COM

কাঙালী প্রেম
...........ঋষি

কি পাঠালি আমাকে ছোটো খামে ভরে
তোর ঠোঁট দুটো ,
ভীষন মিষ্টি ছিল ওটা।
কি দেখলি তোর চোখ দিয়ে আমাকে
ভিষণ সপ্নিল ছিল ওটা।

আচ্ছা বলতো তোর গায়ের গন্ধের রং কেমন
কেমন তোর গভীর হৃদয়ের পথ।
কত দূর যেতে হবে সেটা ছুঁতে
একটু বলে দে ঠিকানাটা তোর হৃদয়ের
আমার হৃদয় ছুটবে তোকে পেতে।

কি পাঠালি তুই আমাকে একটা হৃদয়
একটা স্পর্শ খুব গভীরে এই খামে।
একটা স্বপ্নের রং  তোর আকাশে
আর আমার তো সবটাই খালি
তুই জানিস ভালোবাসা চোরা বালি।

ডুবতে হবে হাত ধরে একসাথে ,একক্ষণে
কি রে পারবি তো ?
পারবি তো আমার হাত ধরতে
পারবি তো আমার গভীরে আসতে
বলনা পারবি তো আমায় ভালোবাসতে।

আজ থাক এতটুকু তোর স্পর্শ
মানে না জানিস ,আমার সবটাই চাই।
তবু বলি ,হাসতে থাকি মনে
জানিস এ মন তোকে আরো ভালোবাসতে চাই ,
পারবি তো তুই ভালোবাসতে আমার মত। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...