Saturday, April 12, 2014

rishi026@gmail.com

আমায় আশ্রয়
........... ঋষি

প্রেম যদি বৃষ্টি হয়ে নামে ভরা বৈশাখে
আমি যদি তপ্ত রৌদ্রে ভিজে তোমাকে ডাকি।
তুমি কি আসবে
আমার এই বিন্ধ্য বুকে
তুমি কি মাথা রাখবে।

আমি যদি হয় ঝড়ের প্রথম মুহূর্ত
তুমি কি হবে আমার লাল আকাশ।
আমি যদি প্রবল বেগে আসি
তুমি কি উড়বে শুকনো পাতার মতো।
উড়তে থাকবে আমার সাথে অন্য হাওয়ায়।

ভরা শ্রাবনে যখন ভেজা পথ ঘাট
তুমি বসে আছো জানলার ধারে একলা আকাশ।
আমি যদি ছিটকে আসি তোমার চোখে মুখে
তুমি কি হাত বাড়িয়ে নেবে এক আঁচলা জল।
নাকি মুখের উপর দরজা বন্ধ করে দেবে।

যেদিন আকাশে থাকবে না কোনো আলো
আমি যদি সেই আঁধার আকাশ হই।
তুমি কি হাসবে চাঁদের মত আমার বুকে
তোমার জোত্স্নায় আমাকে ভাসিয়ে
তুমি টানবেটো আমায় তোমার বুকে।

রৌদ্র মায়া,রৌদ্র ছায়ায় ,আমার শীতল বেলা
আমি ঘুম ভেঙ্গে দেখবো তোমার মুখ।
সূর্য পোড়া বিকেলবেলায় আমি ক্লান্ত পায়ে
এগিয়ে যাবো তোমার দিকে
তুমি দেবে তো তখন আমায় আশ্রয়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...