Friday, April 25, 2014

RISHI026@GMAIL.COM

একলা আকাশ ২
.............ঋষি

তুমি বললে আমার আকাশ হও
আমি তোমার একলা আকাশ হলাম।
রৌদ্র ছিল সূর্য ছিল মাথায়
আমি তোমায় মেঘলা ছায়া দিলাম।

তুমি বললে তোমার রক্তে আমি
আমি তোমার রক্তে জীবন হলাম।
তোমার আঘাত নিজের করে নিয়ে
তোমায় আমি হাসি উপহার দিলাম।

তুমি বললে আমার সময় হও
ঘড়ির কাঁটায় তোমার সময় হলাম।
স্পর্শ থেকে অন্ধকারে হাসি
তোমায় আমার জীবন দিয়ে দিলাম।

তুমি বললে আমার স্বপ্নে এসো
আমি তোমায় স্বপ্নে  আগুন হলাম।
তোমার সকল স্বপ্ন মেখে নিয়ে
তোমায় আমার স্বপ্ন দিয়ে দিলাম।

তুমি বললে আমার অনেক কাজ
আমি তোমার কাজের হৃদয় হলাম।
তোমার কাজে নিজেকে বিলিয়ে দিয়ে
আমার কবিতায় তোমায় লিখে দিলাম।

তুমি বললে আমার জীবন তুমি
আমি তোমার হৃদয় পাখি হলাম।
তুমি এখন পূর্ণ অন্য রূপে
শুধু নিজেকে শুন্য করে দিলাম।

তুমি বললে তুমি একলা থাকো
আমি তোমার মুক্তি হয়ে এলাম।
আজকে আমার দিন ফুরোলে বলে
তোমায় ছাড়া একলা হয়ে গেলাম। 

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...