Friday, April 18, 2014

rishi026@gmail.com

আদর বলে ডাকবো
............ঋষি

আদর বলে ডাকলে কি হবে
সমুদ্রের সব ঢেউগুলো আমার জামার বোতাম ছিঁড়ে
আমার বুকে আছড়ে পড়বে।
আর আমি যদি তখন ভেসে যায়
তখন সমুদ্রের মাঝে কাকে খুঁজবি তুই।

আদর বলে যদি তোকে ডাকি
তবে রৌদ্র দিনে মেঘলা হবে।
ব্যস্ত সড়ক এই পথঘাট সব এক হাঁটু জল
তখন কি হবে
আমার ভীষণ কষ্ট হবে।

আদর বলে তোকে ডাকলে
এই পৃথিবীর দরজাগুলো খুলে যাবে।
খুলে যাবে আড়ালে থাকা দর্পগুলো
তখন কি হবে
সেই তো প্রতিবাদী মিছিল।

আদর বলে তোকে ডাকবো
যখন আকাশের চাঁদ তোর কপালে
আমি টি দিয়ে যাব।
তখন কিছু হবে না
আমি আর তুই একে অপরের ভিতরে ঢুকে যাব।

আদর বলে তোকে ডাকব নিশ্চয়
যখন শব্দরা সব নিস্তব্ধ হবে।
যখন আলো অন্ধকারে গোধুলির পৃথিবীতে
তখন কিছু হবে  না
শুধু আদর আর আদর ছাড়া। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...