Wednesday, April 2, 2014

RISHI026@GMAIL.COM

তোমার প্রশ্রয়ে
........ ঋষি

আমাকে প্রশ্রয় দেওয়ার মানেটা তুমি বুঝবে
যেদিন দেখবে তুমি আর তুমিতে নেই।
তুমি হারিয়ে গেছো কোনো ভিনদেশী তারায়
দেখবে তোমার শরীরে আমার গন্ধ
সেই গন্ধে গোলাপের প্রেম ভরা।

আমি থাকবো সেদিন
ঠিক যেমন পরে থাকে অ্যাশট্রেতে ছাই।
থাকবো তোমার ব্লাউজের নরম বুকে
তোমার শাড়ির আঁচলে যদি ভালো করে খোঁজো
দেখবে আমি আছি তোমার আঁচলের প্রতি দোলায়।

আমার কবিতার পাতায় পাতায় তুমি থাকবে পরে
কোনো অগোছালো এলোমেলো ঘরের কোনে।
সঙ্গে থাকবে কিছু আঠা লাগানো স্মৃতি
আর কিছু মুহুর্তের ভাঙ্গা গড়া খেলা ,
বিশ্বাস করো সেদিন ঠিক কাটবে বেলা।

আমাকে প্রশ্রয় দেওয়ার মানেটা তুমি বুঝবে
বুঝবে যেদিন আমার শেষ সন্ধ্যার বাতি।
আকাশের তারার পথে  দৃষ্টি  যাবে চলে
খুজবে তুমি তোমার প্রেমের সাথী ,
আর আমি তখন নীল আকাশের মাটি।

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...