Sunday, April 20, 2014

rishi026@gmail.com

আচমকা আমি
................ ঋষি

কেন আমি কি ভিনদেশী
না বহিরাগত আচমকা আসা প্রশ্ন।
সকালের তারার আলোয়
উত্তরগুলো সাজানো অপেক্ষায়।
এক নির্জন একলা সময়
যখন অস্তিত্ব তোমায় ছুঁয়ে যায়।

আমি পারিনি হতে গোলকের মত স্থির
ধীর খুব গভীর চেতনার রঙে
আমি তোমায় ছুঁতে চায়।
ঠিক যেমন কনে দেখা আলোয় একটা মুহূর্ত
আর একটা মেটো গন্ধ তোমার গায়ে।

মাটির উপর প্রলেপ ফুটে ওঠে আমার কবিতায়
সারা জীবন জুড়ে কত ভূমিকায়।
কবিতারা বায়না করে ,মানতে চাই না
তাইতো তোমায় জানতে চাই
যখন বন্ধ হৃদয় একলা ঘরে।

তারকাটা কোনো একতারা সুরে ক্লান্ত হৃদয়
হাঁটতে থাকে এগিয়ে যায় সূর্য দেখার লোভে।
আমার কবিতারা সেই পথ ধরে
তোমায় জানতে চাই ,আরো গভীর হওয়ার লোভে।
কিছুক্ষণের সন্ধ্যা তারার মতো
এক আকাশ তারার মাঝে তোমায় খুঁজে যায়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...