Monday, April 7, 2014

rishi026@gmail.com

যদি পাখি হতাম
......... ঋষি

দু হাত ছড়িয়ে একটা নিশ্বাস
এক পাখির স্বপ্নে দেখা আকাশ
যদি পাখি হতাম।

তোর দুয়ারে বসে  আঁচলের ছায়ায়
খুটে খুটে খেতাম।
আর হতাম তোর খোলা আকাশ
আমার ডানায় ,আমার মায়ায়।
তুই উড়তিস আমার সাথে
গ্রাম ছাড়া ওই রাঙা মাটির পথ।
কি দারুন হত
সবুজের মাঝে নীল
মিলেমিশে একাকার।

আকাশ থেকে দেখতিস আমার চোখে পৃথিবী
যেখানে লোভ নেই,নেই চাওয়া পাওয়া
শুধু প্রেম আর প্রেম এর বৃষ্টি।

কেউ থাকতো না সাথে
কোনো টান ,কোনো মান অভিমান।
শুধু এক আকাশ স্বপ্ন বুকে এক পাখি
আর এক মুঠো অন্তরদহন তুই প্রেম।
বেশ হত না ,,,,,,,,,সেদিন চৈত্র মাস
তোমার চোখে দেখেছিলেম আমার সর্বনাস।
সেই সর্বনাসের শেষ টুকু আমি পাখি
আর তুই খোলা আকাশে দেখা
আমার স্বপ্ন পরী। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...