Thursday, April 3, 2014

rishi026@gmail.com

ঠিকানা চাই
..............ঋষি

একবার তোর ঠিকানাটা বল
আমি ঠিক পৌঁছে যাব তোর বন্দী খাঁচায়।
একবার তোর ঠিকানাটা বল
দেখিস ঠিক তুই বন্দী হবি আমার খাঁচায়।

নাই বা থাকুক পঙ্খিরাজ
নাই বা হলো  রুপকথা।
কয়েক মুহূর্ত আমি আর তুই
করবো না হয় চুপকথা।

রাক্ষস নয় থাকুক পাশে
যেমন জীবন রাত্রি দিন।
জ্বলুক হৃদয় ইচ্ছাগুলো
অন্ধকারের একটা দিন।

সুখগুলো সবঅন্ধ পাখি
সুখ জড়িয়ে স্বপ্ন সব।
কিছুক্ষণে পূর্ণ আকাশ
থাকবে তারা যত্নে সব।

দিনটা থাকুক সাক্ষী হয়ে
আমাদের এই ভাঙ্গা বুক।
জীবন গড়াক যেদিক সে চাই
ভাগ করি সব সুখ আর দুঃখ।

একবার তোর ঠিকানাটা বল
দেখবি আমি ছুঁয়ে দেব তোর লুকোনো বেদনা।
একবার তোর ঠিকানাটা বল
দেখবি তোকে ছাড়া আমি আর একলা থাকবো না। 

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...