Thursday, April 10, 2014

RISHI026@GMAIL.COM

আকাশ ভরা চাদিয়াল
......... ঋষি

বোঝার মত অবস্থা আমার ছিল না
মস্ত  চাদিয়াল যখন আকাশ থেকে গোৎ খেয়ে
সোজা নেমে এলো আমার বুকের ভিতর।

সোজা ঢুকে গেল হৃদয় চিরে মিথ্যা আকাশে
আমি তখনও বুঝি নি
তাকিয়ে ছিলাম ঘর পোড়া গরুর মতো।
নিজেকে হারাবার আনন্দে পাগলপারা প্রেম
ভাঙা লাটায়ে ভর করে দাঁড়িয়েছিল।

আজ আর শৈশবটা আকাশে ঘোরে
অন্ধকারে জোনাকিরে আকাশ জুড়ে।
আজও আমি তাকিয়ে থাকি আকাশে অন্ধকারে
উড়োজাহাজ চলে যায় ,,,তারা ঝরে
ঘুমের গভীরে ঘুমের ঘোরে।

আয় চাঁদ টি  দিয়ে যা ,আয় ঘুড়ি আমার লাটাই
আয় সকাল ,আয় জীবন ,আয় আলো।
অনেক হলো এবার ঘুম ভেঙ্গে যা
অনেক হলো ,সময় কি আর ফিরে এলো ?
আয়  চলে আয় আবার প্রেম দিয়ে যা।

বুঝলাম সব বুঝলাম কেটে যাওয়া রাত্রিগুলোয়
আকাশ জুড়ে চাদিয়াল সব কাটা ঘুড়ি
আবার একটা নতুন জুড়ি। 

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...