Sunday, April 13, 2014

rishi026@gmail.com

আরো কষ্ট.....
,,,,,,,,ঋষি

বিকেলের মুকুন্দ ফুলের গন্ধে
আমি তোমায় কুড়িয়ে পায়।
কুড়িয়ে পায় তোমায় রৌদ্র ছায়ায়
অবাক জোত্স্নায় প্রতি রাত্রে।

তারারা সব আকাশের পরী
এক আকাশ স্বপ্ন নিয়ে তুমি।
ঠিক নেমে আসো আমার বিছানায়
আমি ভিজি তোমার জোত্স্নায়।

ঘুম আসে না তোমার বুকে শুয়ে ভাবি
যদি সত্যি তুমি কাছে হতে।
আকাশের দিকে তাকিয়ে দেখি চাঁদ হাসছে
আর তুমি হাসছো মিটি মিটি চাঁদের মাঝে।

অবাক জোত্স্নায় তুমি হাসতে থাকো
ঠিক কোনো মায়া আমার হৃদয়ের।
তুমি হাসো আর বলো কি করবে
আমি বলি ভালোবাসবো,আদর করবো।

আমি এগিয়ে যায় ,তুমি পিছোতে থাকো
যেমন চাঁদ সরে অমাবস্যার দিকে।
তুমিও সরে সরে যাও , ঘুম ভেঙ্গে যায়
আমি দেখি শুন্য বিছানায় খোলা আকাশ।

সকালে আমি কুড়োতে যায় রাত্রের ঝরা ফুল
যদি আবার তোমায় কুড়িয়ে পায়।
ছিঁড়ি না তোমায় গাছ থেকে
যদি আমার আরো কষ্ট হয় ,,আরো কষ্ট। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...