Monday, April 28, 2014

RISHI026@GMAIL.COM

ঈশ্বরের দরজায়
..................  ঋষি

ঈশ্বরের দরজায় দাঁড়িয়ে কড়া নাড়ি
সহজ বুকের পাথরগুলো আমার চোখে।
এই যে ,,কেউ আছো হে
কি হলো দরজা খোলো আমি নেহাত মানুষ।
আপনার দরজায় ,,প্লিস বুঝুন আমাকে
আমি নেহাত মানুষ খুব সাধারণ
আপনাকে অবিশ্বাস করতে পারি তবে ক্ষতির ক্ষমতা আমার নেই।

নেই আমার কিছু হারাবার শোক
নেই কিছু পাওয়ার লোভ আমি খুব সাধারণ আপনার কাছে।
আমি দেওয়াল ছাড়া এক আহত প্রেমী
আপনার দরজায় ,,,প্লিস দরজাটা খুলুন।
আমি কিছু চাইবো না
আমার কিছু প্রশ্ন আছে আপনার কাছে।
বলুন তো আপনি ঈশ্বর তো .. ?

কে বানালো আপনাকে ঈশ্বর .... ?
কে দিল আপনাকে সব জান্তার তকমা ...?
বলুন তো কিভাবে বিশ্বাস করবো আপনাকে   ... ?
আমার প্রতিটা দুঃখে আমি আপনাকে ডেকেছি
আমার প্রতিটা সুখে আপনাকে দিয়েছি তৃতীয় শুন্যস্হান।
কিন্তু কি পেয়েছি ,শুনেছি আরো বিশ্বাস করতে
আজ উত্তর চাই ,,,কি হলো দরজাটা খুলুন। 

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...