Sunday, April 27, 2014

RISHI026@GMAIL.COM

আমাদের কথা
......... ঋষি

সোজা হেঁটে রাসবিহারী মেট্রো স্টেশন ছেড়ে
আরেকটু দুরে।
রৌদ্র মাথায় শ্যাম বাজারের ধরে
কিংবা ধরো অন্য কোথাও।
যেখানেই যায় তুমি ফলো করো
ঠিক আসলে বুঝি না
আমি করি না তুমি করো.

তোমার ভেজা চুলে মাতোয়ার গন্ধটা
আমার অলিন্দের খাঁজে আটকানো।
অনেকটা সেই তপ্ত দুপুরে কফি সপে
আটকানো আমার কবিতার মতো।
তোমার আনত চোখে ,তোমার বুকে
শিরশিরে একটা মায়া ছুঁয়ে যায়
জানি তুমি কেন আমায় পাগল করো।

যেদিন আমার বুকের পাঁচিলে তোমার ঠোঁট
যেদিন স্তব্ধতায় ছড়ানো মুগ্ধতা আমার চোখে।
সেদিন তুমি আমায় দেখা দেবে
অন্যরূপে শুধু আমার হয়ে।
সেদিনও তুমি আমায় পাগল করবে
প্রেমের ছোঁয়ায়
সেদিন আমি হাঁটবো হনহন করে তোমার সাথে।

সে শিয়ালদা  হোক ,কিংবা অফিস পাড়ায়
কিংবা আরেকটু দুরে।
এক সমুদ্র মেঘের মতো বিশাল আকাশে
মনের সুখে আমরা ভাসবো।
সেদিনও কেউ ফলো করবে আমাদের
তপ্ত নিশ্বাসে ছড়ানো আদ্রতায়
আমার কবিতায় আমার তুমিকে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...