Saturday, October 10, 2015

আকাশলীনার প্রতি

আকাশলীনার প্রতি
......................... ঋষি
==============================================
শব্দগুলো হারিয়ে যাওয়ার আগে
একটা বোঝাপড়া দরকার।
যেমন বৃষ্টি আসা মানে কাঁচ তোলা ট্যাক্সিতে সংসার না
ঠিক তেমনি রৌদ্র মানে পুড়তে থাকা না।
ভালো আর বাসি শব্দের মাঝে একটা তফাত আছে
ভালবাসা কখনো বাসি হয় না।

কি জানিস আকাশলীনা
আমি ভালোবেসে সমদ্র দেখি  বুকের মাঝে।
ক্রমশ ক্লোস্ড হয়ে আসা দুটো শরীর আমি অন্ধকারে দেখি
কোলবালিশের মতন আমার হৃদয়ের সাথে।
আমার আয়নায় যারা আসে
তারা জীবিত না আমার মতন।
আর আমার ভাবনারা আকাশলীনা তোর মতন পবিত্র
তোর কপালের টিপ
গড়িয়ে নামা চোখে একটা আমন্ত্রণ রাখা।
জানিস তো অনেকদিন কোনো আমন্ত্রণ পত্র পাই নি
তাই এখন আমার এখন ভুড়ি ভোজের খুব লোভ।

তাইতো আকাশলীনা শব্দগুলো হারাবার আগে
অন্ধকার দাঁড়িয়ে ঝাল লাগা ঠোঁটে চুমু খাবার আগে।
একবার নিজেকে প্রশ্ন করতে হলো
যতই হোক  ভালবাসা কখনো বাসি হয় না।
হয়তোবা ঘুমের ঘোরে জড়ানো কোলবালিশ হতে পারে
কিন্তু আকাশলীনা ভালোবাসা হলো হারানোর নাম। 

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...