Tuesday, October 6, 2015

একটা অদ্ভূত স্পর্শ

একটা অদ্ভূত স্পর্শ
................ ঋষি
=======================================
সবকিছু লুকোনো পাঁজরে আটকানো তৃষ্ণা
নেভার আগে শেষ আগুনে এক স্পৃহা।
তোর ঠোঁট ছুঁয়ে নোনতা স্বাদে
কেমন একটা ভালো লাগা।
এ যে কি হচ্ছে আমার সাথে ,আমার ভিতরে
একটা গোটা শহর আগুনে পুড়ছে।


জীবন থেকে চাওয়ার মতন যতটুকু
সবটুকু জড়ো করে জড়িয়ে রাখা লক্ষ্মীর ভাঁড়ে।
আজ একটা আজব খিদে
এমন হবে ভাবি নি কখনো।
আমার সারা লোমকূপ জুড়ে শিহরিত তুই
কেমন যেন আনমনা করে যায়।
দখিন বাতাসে চোখে মুখে লাগে মেঘলা বেলা
আমাকে হাজারো স্বপ্ন দিয়ে যায়।
খোলা বারান্দায় তোর  হাত ছুঁয়ে মুক্তি আকাশের নামে
আমাকে কেন জানি একলা করে যায়।

সবকিছু লুকোনো পাঁজরে আটকানো তৃষ্ণা
নেভার আগে শেষ আগুনে এক স্পৃহা।
তোর বুক ছুঁয়ে ,তোর নাভিতে নামতে থাকা স্পর্শের মতন
কেমন একটা আনমনা ভাব।
এ কি হচ্ছে আমার সাথে ,,আমার হৃদয়ে
কেমন যেন একটা বিষন্ন ভাব।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...